সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের বিষ্ণুপুর ইউনিয়ন বিএনপি”র অফিস উদ্বোধন রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে
১৯৮৮ থেকে ২০০৮ সাল পর্যন্ত আটুলিয়া ইউনিয়নের আমৃত্যু চেয়ারম্যান ১৫ তম মৃত্যুবার্ষিকীতে প্রিয় আটুলিয়া ইউনিয়নবাসী

১৯৮৮ থেকে ২০০৮ সাল পর্যন্ত আটুলিয়া ইউনিয়নের আমৃত্যু চেয়ারম্যান ১৫ তম মৃত্যুবার্ষিকীতে প্রিয় আটুলিয়া ইউনিয়নবাসী

মোঃ নুরউল্লাহ হোসেন আটুলিয়া (শ্যামনগর) প্রতিনিধি:

শ্যামনগর উপজেলার ১০নং আটুলিয়া ইউনিয়নের হাওয়ালভাঙ্গী গ্রামের গর্বিত সন্তান তিনি। তিনি ছিলেন #শ্যামনগর_উপজেলা_আওয়ামীলীগের প্রথম নির্বাচিত এবং আমৃত্যু সাধারণ সম্পাদক। তিনি ছিলেন #আটুলিয়া_ইউনিয়নের বার বার নির্বাচিত এবং আমৃত্যু চেয়ারম্যান। তিনি ছিলেন গরীব, দুঃখী, অসহায় মানুষের বন্ধু। সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা বাংলাদেশের একটি চিহ্নিত উপকূলীয় অঞ্চল। বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয় নিজ ইউনিয়ন,পাশ্ববর্তী ইউনিয়ন। নিজের টা পরেরটার তোয়াক্কা না করে ইউনিয়ন বাসীকে সঙ্গে নিয়ে মেরামত করেছেন পাশ্ববর্তী ইউনিয়নের ভাঙা বেড়িবাঁধ।এমনি একবার বেড়িবাঁধ সংস্কার করতে গিয়ে ভেঙেছিলেন নিজের হাত। তিনি ছিলেন #বানভাসি_মানুষের_পরিক্ষীত_বন্ধু। ইউনিয়নের সন্ত্রাসবাদ শক্ত হাতে দমিয়ে রেখেছিলেন তিনি।

২০০৮ সালের ১১ই জুন। কারাগার থেকে মুক্তি পান #আওয়ামী_সভানেত্রী_মাননীয়_প্রধানমন্ত্রী_বঙ্গবন্ধু_কন্যা__জননেত্রী_শেখ_হাসিনা।১২ই জুন,২০০৮সাল।আটুলিয়া বাসীর কাল রাত, দলীয় সভানেত্রী কারামুক্তি পেয়ে দলীয় নেতা কর্মীদের কী নির্দেশনা দেন সেটা জানা খুবই জরুরী। সংস্কারের কাজ চলমান ছিল উনার পুরাতন বাসভবন। বিদ্যুৎ লাইন ছিল বিচ্ছিন্ন। কিন্তু জননেত্রীর নির্দেশনাটা শোনা খুবই জরুরী। সময় বেশি নেই, কিছু সময় বাদেই শুরু হবে খবর।সিদ্ধান্ত নিলেন পাশে বড় ভাইয়ের বাসভবন থেকেই একটি তারের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ নিয়ে চালাবেন টিভি। শুনবেন বঙ্গবন্ধু কন্যার নির্দেশনা। কিন্তু দূর্ভাগ্যবসত একটু অসাবধানতার কারণেই গোটা ইউনিয়নবাসী সহ সর্বস্তরের মানুষকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন #আটুলিয়ার_প্রাণপুরুষ_জি_এম_আব্দুল_কাদের_সাহেব।
তিনি তার নিজ উদ্যোগে,অর্থ দিয়ে,ভূমি দিয়ে ইউনিয়নে স্থাপন করেছেন বহু সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান।
সত্যিই তিনি একজন মহান ব্যক্তিত্বের অধিকারী ছিলেন‌

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড